Paper Publication

আপনি কি জার্নালে পেপার প্রকাশ করা নিয়ে ভাবছেন?

কজন গবেষকের পরিচিতি হয় আর্টিকেল বা পেপার প্রকাশনার মাধ্যমে এবং মূল্যায়ন হয় প্রকাশিত পেপারের সংখ্যা ও গুনগতমানের উপর। বিদেশে উচ্চশিক্ষার (মাষ্টার্স,পিএইচডি)আবেদনের জন্য আপনার প্রয়োজন অবশ্যই কিছু পাবলিকেশন বা প্রকাশিত আর্টিকেল। তবে তা আন্তর্জাতিক জার্নালে থাকতে হবে এমনটি নয়,দেশীয় জার্নালে প্রকাশিত পেপার দিয়েই আপনি পেতে পারেন উচ্চ শিক্ষার সুযোগ। আপনি হয়ত বা জানেন না যে আপনার আশেপাশেই পড়ে আছে মূল্যবান কিছু ডাটা বা তথ্য । অনেক সময় কম ডাটা বা মূল্যবান তথ্য নিয়ে সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে তা মানসম্পন্ন জার্নালে প্রকাশ করা সম্ভব। এছাড়া আপনার বন্ধু বা সহকর্মী তার মূল্যবান থিসিস বা গবেষণার রিপোর্টটি ফেলে রাখতে পারে, খোজ নিন এবং তাকে সহযোগীতা করার মাধ্যমে তার থিসিসের পাবলিকেশনে কো-অথার হয়ে আপনার পাবলিকেশন সংখ্যা বাড়িয়ে নিন।।

পাবলিকেশনঃ

থিসিস থেকে

এক্ষেত্রে আপনার অথবা আপনার বন্ধুর বা সহকর্মীর থিসিসের সফট কপি থাকলে ভাল,না থাকলে আমাদের পরামর্শ অনুযায়ী শুধু প্রয়োজনীয় অংশটুকু টাইপ করিয়ে সরাসরি পাঠিয়ে দিন scholarshipint@gmail.com এই ইমেইল এ এবং সাথে সাথে একটি ফোন করুন । আমরা আপনার থিসিসটি পাওয়া মাত্রই সংশিষ্ট বিশেষজ্ঞের সাহায্য নিয়ে জানিয়ে দিব পাবলিকেশন করা যাবে কিনা,গেলে ১টি থিসিস থেকে কয়টি পেপার করা যাবে । তারপর  আপনি আমাদের মাধ্যমে সেবা নিতে চাইলে মাত্র ১০ থেকে ১৫ দিনের মধ্যেই রিভিউ ফরমেটিং,ইডিটিং করে আপনার পেপার পাবলিকেশন করা হবে। এক্ষেত্রে আপনি আমাদের জার্নালে অথবা আপনার পছন্দের জার্নালে ও প্রকাশ করতে পারেন। আমাদের দুটি জার্নাল: International Journal of Natural and Social Sciences (ISSN 2313-4461); International Journal of Applied Research (ISSN-2411-6610).

পেপার থেকে

আপনার পেপার বা ম্যানুসক্রিপ্টটি যদি প্রস্তুত করা থাকে তাহলে সরাসরি পাটিয়ে দিন scholarshipint@gmail.com এই ইমেইল এ। এক্ষেত্রে আপনার পেপারটি রিভিউ সাপেক্ষ্যে সবোর্চ্চ ১০ দিনের মধ্যে আমাদের জার্নালে প্রকাশ করা হবে।

রিপোর্ট , ডাটা বা তথ্য থেকে

আপনার গবেষনা থেকে প্রাপ্ত কোন  রিপোর্ট, তথ্য বা ডাটা থাকলে তা সাজিয়ে (টেবিল বা লেখা)আমাদের কাছে পাঠিয়ে দিন। উপযুক্ততা যাছাই করে তা থেকে পেপার তৈরি করা সম্ভব হলে সবোর্চ্চ ১ মাসের মধ্যে রিভিউ সাপেক্ষ্যে পাবলিকেশন করা হবে।

কোন কিছুই না থাকে

আপনি যদি ডাটা সংগ্রহে আগ্রহী হন তাহলে আমাদের সাথে পরামর্শ করুন। আমরা আপনাকে আমাদের বিশেষজ্ঞ দিয়ে ডাটা সংগ্রহের নমুনা প্রদান করব এবং সংগৃহীত মানসম্পন্ন ডাটা থেকে পাবলিকেশন করা হবে।

পাবলিকেশন খরচঃ 

কাজের ধরণ দেশীয় জার্নালে প্রকাশ আন্তর্জাতিক
আর্টিকেল (Manuscript) তৈরি করা থাকলে, যদি বড় ধরনের পরিবর্তনের প্রয়োজন না হয় ৩০০০/-(১টি আর্টিকেল)
৫০০০/-(২টি একই সাথে)
আলোচনা সাপেক্ষ্যে
থিসিস থেকে আর্টিকেল তৈরি এবং প্রকাশ ৫০০০/-(১টি আর্টিকেল)
৯০০০/-(২টি একই সাথে)
রিপোর্ট বা কনফারেন্স পেপার থেকে আর্টিকেল তৈরি এবং প্রকাশ ৬০০০/-(১টি আর্টিকেল)
১০০০০/-(২টি একই সাথে)
শুধু ডাটা, তথ্য বা টেবিল থেকে আর্টিকেল তৈরি এবং প্রকাশ ৭০০০/-(১টি আর্টিকেল)
১২০০০/-(২টি একই সাথে)
ডাটা বা তথ্য সংগ্রহ করিয়ে দিয়ে আর্টিকেল তৈরি এবং প্রকাশ আলোচনা সাপেক্ষ্যে