About Us

Scholarship Abroad  একটি কনসালটিং ফার্ম যাহা দেশ ও বিদেশে অবস্থানকারী অভিজ্ঞ স্কলারদের উপদেষ্টায় পরিচালিত। প্রতিষ্ঠানটি একটি যুগপোযুগী এবং ব্যতিক্রমধর্মী এই অর্থে যে এটি সরাসরি সেইসব স্কলারের সহযোগীতায় পরিচালিত যারা বিশ্বের বিভিন্ন দেশের প্রেসটিজিয়াস ও প্রতিযোগীতামূলক বৃত্তিগুলো উপভোগ করেছেন এবং করছেন। এই প্রতিযোগীতামূলক বিশ্বে  উচ্চশিক্ষায় নিজের জায়গাটুকু করে নেয়া অনেক কষ্টের এবং চ্যালেঞ্জের। কারণ বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রফেসরদের কাছে প্রতিদিন অসংখ্য ইমেইল যায় এসব উচ্চশিক্ষার আবেদন হিসেবে। সময়ের অভাবে তাই তারা পরিচিত মেইল ছাড়া খুলে পড়তে চায়না। কিন্তু আপনি যদি এই পরিচিতদের মাধ্যমেই সহযোগীতা পেতে পারেন তাহলে বিষয়টি আপনার কাছে অনেক সহজ হয়ে যাবে। খুলে যাবে ভাগ্যের দুয়ার, কেটে যাবে হতাশা, সমৃদ্ধশালী হবেন শিক্ষা ও সম্পদে।

আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যসমুহঃ
জনসংখ্যা বাড়ার সাথে সাথে দেশে বাড়ছে গ্রাজুয়েটদের সংখ্যা কিন্তু সেই হারে বাড়ছে না দেশে চাকরির সুযোগ। হতাশা কাজ করছে শিক্ষিত বেকার যুবকদের মাঝে। আবার অনেক মেধাবী শিক্ষার্থী তাদের যোগ্যতা ও মেধা অনুযায়ী পাচ্ছে না চাকরি। এভাবে অনেকটাই দিশেহারা হয়ে পড়ছে আমাদের এই শিক্ষিত তরুনরা । উচ্চ শিক্ষার্থে বিদেশে যেতে পারলে হয়তবা তাদের হতাশা কেটে যাবে,  ফিরে আসবে স্বস্থি । নিজের যোগ্যতা ও মেধাকে প্রমান করে অর্জন করবে উচ্চ শিক্ষা, তারপর ভাল একটি চাকরি।  এসব আগ্রহী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার্থে বিদেশে যাওয়ার সুযোগ করে দেওয়াই আমাদের লক্ষ্য।

Scholarship abroad is a consulting firm that is governed by highly educated scholars living in home and abroad and maintained by young fellows. The farm is committed to encourage Bangladeshi graduates of all discipline to pursue their higher studies in advanced countries.

Bangladesh is one of the developing countries in the world. Due to large number of population over a small lands area and a number of students are jobless we want to make counselling our dedicated graduate to take their higher education in abroad.